1. motiarbtv@gmail.com : admin :
  2. superadmin@dainikmirpur.com : admin-1 :

আমিরাতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত

দৈনিক আলো রিপোর্ট:
  • প্রকাশ : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১
  • ৭৩৪ বার পড়া হয়েছে

সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বিজয় উৎসবে মেতেছিলেন বাংলাদেশি প্রবাসীসহ হাজার হাজার দর্শক। দুই বাংলার শিল্পীদের পরিবেশনাসহ নানা আয়োজনে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মহান বিজয় পালিত হয়েছে।

এ উপলক্ষে দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর আয়োজনে এবং বাংলাদেশের সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয় ও বাণিজ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় দেশের বাইরে বড় আয়োজনে এই বিজয় উৎসব অনুষ্ঠিত হয়। গত শনিবার সন্ধ্যায় বিজয় উৎসবে দুবাই কনস্যুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেনের স্বাগতিক বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়।

এদিন দুপুর ৩টার পরপরই প্রবাসী বাংলাদেশিরা দলে দলে আসতে শুরু করেন ঐতিহ্যবাহী শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে। বিকাল ৪টায় স্টেডিয়ামের ফটক উন্মুক্ত করে দেওয়া হয়। সন্ধ্যা হতে না হতেই কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায় পুরো স্টেডিয়ামের গ্যালারি ও মাঠের নির্ধারিত স্থান।
এই বিজয় উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এছাড়া সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর, ভার্সেটাইলো গ্রুপের চেয়ারম্যান ড. কামরুল আহসান, দুবাইয়ের শাসক পরিবারের পক্ষ থেকে ছিলেন ফুত্তাইম বিনত মাকতুম বিন রাশিদ আল মাকতুম, শারজার শাসক পরিবারের সদস্য শেখ আহমদ সাকর রাশিদ আহমদ আল কাসিমি, বাহরাইনের শাসক পরিবারের সদস্য শেখ আহমদ খলিফা বিন মোবারক আল খলিফা, মালয়েশিয়ার মেলাকা স্টেটের প্রধান ড. হাজি মুহাম্মদ আলি মুহাম্মদ রুস্তুম, সচিব কেএম আলি আযম, সচিব তপন কান্তি ঘোষ, উপ-সচিব সাবিনা পারভিন, দুবাই কনস্যুলেটের ডেপুটি কনসাল শাহেদুল ইসলাম, ভার্সেটাইলো লন্ডন ডাব্লিউএলএল এর ব্যবস্থাপনা পরিচালক দিল আফরোজসহ আমিরাত সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, আমিরাতে নিযুক্ত বিভিন্ন দেশের দূতাবাস-কনস্যুলেটের রাষ্ট্রদূত, কনসাল জেনারেল, কূটনীতিক, স্থানীয় সাংবাদিক ও প্রবাসী কমিউনিটির ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই অনুষ্ঠানে টেলিকনফারেন্সের মাধ্যমে অংশ নিয়ে বিশ্ব অলরাউন্ডার সাকিব আল হাসান সবাইকে সালাম ও অভিনন্দন জানান। এছাড়া ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় জুটি ফেরদৌস ও পূর্ণিমার উপস্থাপনায় দুই বাংলার শিল্পীরা একের পর এক মনমুগ্ধকর পরিবেশনায় মাতিয়ে রাখেন পুরো শারজাহ ক্রিকেট স্টেডিয়াম। উপস্থাপনায় আরও ছিলেন জাবেদ, শান্তা ও সুবর্না। এছাড়াও বিভিন্ন পরিবেশনায় অংশ নেন ফেরদৌস, মমতাজ, সাদিয়া ইসলাম মৌ, রাকিবুল ইসলাম রতন, প্রতীক হাসান ও কলকাতার শ্রীলেখা মিত্র, মৌসুমি, শিল্পী শিমু দে শমির বাউল প্রমুখ।

Print Friendly, PDF & Email
আরো পড়ুন
© All rights reserved © dainikmirpur.com

Customized By Design Host BD