1. motiarbtv@gmail.com : admin :
  2. superadmin@dainikmirpur.com : admin-1 :

অগণতান্ত্রিক অপশক্তিকে রাজনৈতিকভাবে মোকবেলার শপথ

দৈনিক আলো রিপোর্ট:
  • প্রকাশ : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ৬৮৪ বার পড়া হয়েছে

সকল অগণতান্ত্রিক ও সাম্প্রদায়িক অপশক্তিকে রাজনৈতিকভাবে মোকবেলা করার শপথ নিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। মুক্তিযুদ্ধে বাঙালির বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে আজ  শনিবার আয়োজিত বিজয় শোভাযাত্রার শুরুতে এ শপথের কথা উল্লেখ করেন দলটির শীর্ষ নেতারা।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে শোভাযাত্রার উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু। এসময় আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যে স্বাধীনতা এসেছিল, তাকে হত্যার মধ্য দিয়ে সে স্বাধীনতাকে শেষ করে দেয়ার ষড়যন্ত্র হয়েছিল। কিন্তু বিভিন্ন পথ পরিক্রমার মধ্য দিয়ে তার মেয়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষ এখন সেই স্বাধীনতা উদযাপন করতে পারছে।

অগণতান্ত্রিক ও সাম্প্রদায়িক অপশক্তিকে রাজনৈতিকভাবে মোকবিলা করার শপথ নিয়ে আমু বলেন, ষড়যন্ত্র থেমে নেই। এখনো ষড়যন্ত্র চলছে। এখনো সাম্প্রদায়িকতা সৃষ্টির মাধ্যমে বাঙালির ঐক্যে ফাটল ধরানোর চেষ্টা করা হচ্ছে। এখনো অগণতান্ত্রিক শক্তি গণতন্ত্রকে নস্যাৎ করার চেষ্টা করছে। এরপরেও জাতীয় ও আন্তর্জাতিক সকল ষড়যন্ত্রকে পদদলিত করে পদ্মা সেতুসহ এদেশের উন্নয়ন পরিকল্পনা এগিয়ে নিয়ে যাচ্ছেন শেখ হাসিনা। এভাবেই বঙ্গবন্ধুর সোনার বাংলা শেখ হাসিনার নেতৃত্বেই গড়ে উঠবে।

বর্ষীয়ান এ নেতা বলেন, সকল অগণতান্ত্রিক ও সাম্প্রদায়িক অপশক্তিকে রাজনৈতিকভাবে মোকবেলা করাই হোক আজকের দিনে আমাদের শপথ।

এসময় আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের মাত্র কয়েক বছর পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে হত্যার মধ্য দিয়ে নানা ষড়যন্ত্র শুরু করে মুক্তিযুদ্ধবিরোধী প্রতিক্রিয়াশীল শক্তি। সকল ষড়যন্ত্র, হত্যা-খুনের রাজনীতি অতিক্রম করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছেন। তার হাত ধরেই সুন্দর ভবিষ্যতের দিকে এগিয়ে যাবে বাংলাদেশ।

দলের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র থেমে নেই। তবে সকল ষড়যন্ত্র ছিন্ন করে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ এগিয়ে যাবে, এই হোক আমাদের আজকের শপথ।

একইভাবে সকল অপশক্তিকে রুখে দিয়ে এগিয়ে যাবার শপথ নেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী দীপুমনি। তিনি বলেন, সকল বাধা-বিপত্তি অতিক্রম করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে, দেশ এগিয়ে যাবে। দলের  আরেক যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দুরন্ত গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ। সমস্ত অপশক্তি, জঙ্গিবাদ, সাম্প্রদায়িক শক্তি ও স্বাধীনতা বিরোধীকে চুড়ান্তভাবে পতন করাই হোক আজকের দিনে আমাদের প্রত্যায়।

সাম্প্রদায়িক শক্তিকে উপড়ে ফেলে গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন যুগ্ম-সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেন,  কোন সাম্প্রদায়িক শক্তি, জঙ্গি গোষ্টি, স্বাধীনতাবিরোধীকে এদেশে মাথাচাড়া দিয়ে উঠতে দেয়া হবে না। এটাই হোক আজকের দিনে আমাদের প্রত্যয়।

সংক্ষিপ্ত সমাবেশ শেষে শুরু হয় বিজয় শোভাযাত্রা। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে শুরু হয়ে রাজধানীর শাহবাগ, এলিফ্যাট রোড ও মিরপুর রোড হয়ে ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত বাসভবন প্রাঙ্গণে এসে শেষ হয় এ শোভাযাত্রা। আওয়ামী লীগ, এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেন।

Print Friendly, PDF & Email
আরো পড়ুন
© All rights reserved © dainikmirpur.com

Customized By Design Host BD